৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫২
শিরোনাম:

সিটি নির্বাচনে হেরে বিএনপির হরতাল প্রত্যাখ্যান করেছে জনগণ : ওবায়দুল কাদের

বুধবার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের চিত্র কারচুপি ও জালিয়াতি মুক্ত হয়েছে।

পদ্মা সেতুর প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, দুই মাসের মধ্যে চীনা নাগরিকরা পদ্মা সেতুর কাজে যোগ না দিলে কাজের ওপর কোনো প্রভাব পরবে না। ৯’শ ৮০ জন চীনা নাগরিকের ২’শ ৩২ জন তাদের দেশে গিয়েছিলো। তাদের মধ্যে ফেরত এসেছে ৩৩ জন; এর মধ্যে ৮ জন কোয়ারান্টাইন মুক্ত।

চলমান প্রকল্পগুলোর অগ্রগতি পর্যালোচনা বৈঠক শেষে সাংবাদিকদের তিনি জানান, পদ্মা সেতুর গড় অগ্রগতি ৭৭ ভাগ, মূলসেতু ৮৬ ভাগ। ১০ ফেব্রুয়ারী ২৪ তম স্প্যান বসবে, আর সব স্প্যান বসানো শেষ হবে, চলতি বছরে জুলাই এর মধ্যে ই। এছাড়া, এলিভেটেড এক্সপ্রেসওয়ে র অগ্রগতি ৫৫ ভাগ, মেট্রোরেল এমআরটি লাইন সিক্স ৪২ ভাগ এবং কর্ণফুলি টানেল ৫১ ভাগ কাজ শেষ হয়েছে। সরকারের মেশিন টুলস ফ্যাকটরী হতে ৪লাখ লাইসেন্স সংগ্রহের প্রস্তাব পাঠানো হয়েছে। মেরিন ড্রাইভে এর প্রসস্ত করার প্রকল্প নেয়া হয়েছে। গণতন্ত্র ক্রম বিকাশমান প্রক্রিয়া, বিএনপি হেরে গিয়ে উল্টা পাল্টা বকছে। নির্বাচন যতোটুকুই হয়েছে, ভালো হয়েছে।