৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৫
শিরোনাম:

বিএনপির আন্দোলনের হুমকিতে আ.লীগ ভয় পায় না, জনগণের জানমাল রক্ষার্থে সমুচিত জবাব দেয়া হবে : নাসিম

রোববার (৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আরও বলেন, আমরা বিএনপি জামায়াতকে ভয় পাই না। আন্দোলন করে তারা কিছু করতে পারবে না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়কে ধরে রাখতে। বিএনপি-জামায়াত কি করতে পারবে সেটা জানি।

ঢাকা সিটির নবনির্বাচিত দুই মেয়রের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এখন নির্বাচিত মেয়র। এখন থেকে আপনাদের কাজ শুরু করতে হবে। ঢাকা শহরকে পরিচ্ছন্ন ও মশা মুক্ত করতে হবে। ঢাকা শহরকে সুন্দর শহরে পরিণত করতে হবে। ঢাকা শহর দূষিত কেন শুনবো এই কথা? এই কাজ আপনাদেরকে করতে হবে। দয়া করে আপনারা এখন থেকে কাজ শুরু করেন। না হলে জনগণের কাছে আমাদের দেয়া ওয়াদাগুলো পুরন করা কঠিন হবে।

সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতিচারণ করে নাসিম বলেন, তিনি ছিলেন মাটি ও মানুষের নেতা। মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের যোদ্ধা এবং সংগঠক ও স্বাধীন দেশের অন্যতম সংবিধান প্রণেতা। সাহিত্যের রসবোধ আর প্রখর মানবিক মূল্যবোধ, তেজ ও নাটকীয়তায় ভরা বক্তব্য সংসদ থেকে জনসভায় সবখানের মানুষ মুগ্ধ হতেন। মাটি আর মানুষের কাছে তিনি হয়ে উঠেছিলেন সর্বজন শ্রদ্ধেয়।

সংগঠনের উপদেষ্টা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায়, এ্যাডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।