৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:২৭
শিরোনাম:

সব প্রক্রিয়াই খালেদা জিয়ার মুক্তির চেষ্টা চলছে, জানালেন নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, আইনি প্রক্রিয়ায় আমরা তার মুক্তির চেষ্টা করছি। প্রশাসন চাইলে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে পারে কিন্তু করছে না। আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করেছি, কথা বলেছি। আন্দোলনের কর্মসূচি হয়েছে। এখনো হচ্ছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ২০ দলীয় জোটের এই প্রতিবাদ সমাবেশে নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে মুক্ত করার সব প্রক্রিয়ায় ২০দলীয় জোট সম্পৃক্ত থাকবে। এলক্ষ্যে জোট নেতারা আলোচনা করে কর্মসূচি দেবে। লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের পরিচালনায় সমাবেশে জোটের শরিক দলের নেতারা বক্তব্য দেন।

বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। কাজেই অপরাধ থেকে কোনো মুক্তি চাই না। মানবিক ও গণতান্ত্রিক আচরণ আমরা নিশ্চয়ই চাই। আর সেই আচরণ না হলে জনগণ কিভাবে প্রতিক্রিয়া দেখায় এই দৃষ্টান্ত তো সারা দুনিয়ায় আছে। আমরা গণতান্ত্রিক পন্থায় আন্দোলন-সংগ্রাম করতে চাই এবং গণতন্ত্রের পথেই আমরা গণতন্ত্রের নেত্রীকে আমাদের মাঝে ফিরিয়ে আনতে চাই। আমি বিশ্বাস করি, বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের এই আকাঙ্ক্ষা অবশ্যই পূরণ হবে।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভুইঁয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম ও জমিয়তে ওলামায় ইসলাম ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ।