৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৫৯
শিরোনাম:

অর্থ সংকট নয়, পাইলট ও ক্রুদের নিরাপত্তার স্বার্থেই চীনে বিমান পাঠানো যাচ্ছে না, জানালেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বুধবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে নিজ কার্যালয়ে সৌদি প্রতিনিধিদের সাথে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশে টাকার কোনো অভাব নেই।টাকার অভাবে নয় অন্য কারণে চীন থেকে বাংলাদেশি কাউকে এই মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না।

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা যাদের এনেছি, তিন কোটি টাকা প্লেন ভাড়া দিতে হয়েছে, আমার ফান্ডে আর কোনো পয়সা নাই।

টাকার অভাবে দেশে ফেরানো যাচ্ছে না পররাষ্ট্রমন্ত্রীর এমন কথার বিষয়ে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী বলেন, আমরা চীন থেকে ৩ থেকে ৪’শ জনকে দেশে এনেছি। যে সব পাইলট ও কেবিন ক্রু চীনে গিয়েছিলেন তাদের কোন দেশে ঢুকতে দিচ্ছে না। এমন কি আমাদের সেই প্লেনটিও অন্য কোনো দেশে যেতে পারছে না। সুতরাং টাকার কারণে তাদের আনতে পারছি না বিষয়টা এমন নয়। আমাদের টাকার কোনো অভাব নেই। তবে সময় মতো আমরা ঠিকই ব্যবস্থা নেব।

এসময় আরো উপস্থিত ছিলেন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মনোয়ার আহমেদ, সৌদি শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আব্দুল রাহমান গাসিম, আরামকোর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার এক্সপার্ট জুলিও সি হেজেলমেয়ার মোসেস প্রমূখ।