৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৫৭
শিরোনাম:

মাঠে লড়াইয়ে নামার আগে তারোঙ্গা চিড়িয়াখানায় অধিনায়করা

আগামী ২১ ফেব্রুয়ারি স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ৮ মার্চ নারী দিবসে মেলবোর্নে ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের। তার আগে মাঠে লড়াইয়ে নামার আগে ফটোসেশন করে নিচ্ছে আইসিসি।

দশ দলের অধিনায়কদের নিয়ে সিডনির তারোঙ্গা চিড়িয়াখানা ঘুরে এলেন। যদিও চিড়িয়াখানায় বাঘ-ভাল্লুক দেখাটা উদ্দেশ্যে ছিলো না। মূলত দশ অধিনায়ককে একজোট করে ছবি তোলার জন্য একটা ভালো ফ্রেম খুঁজছিলো আয়োজক আইসিসি। সেজন্যই অনন্য সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা তারোঙ্গা চিড়িয়াখানায় এসে হাজির দশ অধিনায়ক। কৃত্রিমভাবে তৈরি জলাধারের পাশে দাঁড়িয়ে এই দশ অধিনায়ক ছবি তোলার জন্য পোজ দিলেন। এর আগে ট্রফি নিয়ে ফটোশেসন করেন অধিনায়করা।

এবারের বিশ্বকাপে খেলার জন্য আগে কোয়ালিফাই রাউন্ডে খেলতে হয়েছে বাংলাদেশ নারী দলকে। সেখানে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপের ‘এ’ গ্রুপে পড়েছে টাইগ্রেসরা। প্রতিপক্ষ হিসেবে কঠিন দলই পেয়েছে সালমারা। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন লাল-সবুজবাহিনীরা।

 বিশ্বকাপ ট্রফি নিয়ে ১০ অধিনায়কদের ফটোশেসন

যদিও এই নিয়ে ভাবছেন না টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। অনূর্ধ্ব ১৯ বিশ্বজয়ীদের কাছ থেকে অনুপ্রেরণা পাচ্ছেন। সালমা বলেন, ‘সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ ট্রফি জিতে ফিরেছে। সাফল্যের পথে হেঁটে চলা আমাদেরও শুরু হয়েছে। সেই অপেক্ষায় আছি আমরা।’

নারীদের বিশ্বকাপে এনিয়ে চতুর্থবারের মতো খেলছে বাংলাদেশ। পেছনের আসর গুলোতে বাংলাদেশের সাফল্য অবশ্য তেমন সুখকর কিছু নয়। তবে ভারতকে হারিয়ে এশিয়া কাপ জিতেছে নারীরা। সালমা বলেন, ‘এশিয়া কাপ ছিলো আমাদের জন্য দারুণ একটা অভিজ্ঞতা। তবে এখন আমাদের সব ফোকাস শুধু বিশ্বকাপকে ঘিরে। বিশেষ করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ম্যাচের দিকে আমরা মনোযোগ রাখছি।’
আগামী ২৪ তারিখ ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।