৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৯
শিরোনাম:

নারী বিশ্বকাপে ভারতকে হারাতে বাংলাদেশের দরকার ১৪৩ রান

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। ভারত তাদের দ্বিতীয় ম্যাচ খেলছে। আর আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৫ রানে হারিয়েছে ভারতীয় নারী দল। শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করেছে হারমানপ্রীত কৌররা। জয়ের জন্য সালমাবাহিনীর দরকার ০০০ রান।

অস্ট্রেলিয়ার পার্থে ম্যাচের শুরুতে টস জেতেন টাইগ্রেস সেনাপতি সালমা খাতুন। টস জিতে ভারতীয় ক্যাপ্টেন হারমানপ্রীত কৌরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

ভারতের হয়ে ঝড় তোলা দুটি ইনিংস খেলেন শেফালি ভারমা ও ভেদা কৃষ্ণমূর্তি। শেফালি ১৭ বলে ৩৯ এবং ভেদা ১১ বলে অপরাজিত ২০ রান করেন । জেমিমা ৩৭ বলে ৩৪ করেন। টাইগ্রেসদের হয়ে বল হাতে দারুণ ছিলেন সালমা খাতুন ও পান্না ঘোষ। দুজনই ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশ : মুর্শিদা খাতুন, শামীমা সুলতানা, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, সালমা খাতুন, ফাহিমা খাতুন, জাহানারা আলম, পান্না ঘোষ ও নাহিদা আক্তার।

ভারত একাদশ : তানিয়া ভাটিয়া, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগুয়েজ, হারমানপ্রীত কৌর, দিপ্তী শর্মা, রিচা ঘোষ, ভেদা কৃষ্ণামূর্তি, শিখা পান্ডে, অরুন্ধুতি রেড্ডি, পুনম যাদব ও রাজেশ্বর গয়কৌড়ে।