১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৩
শিরোনাম:

হাসপাতালে আইসোলেশনে ৫জনের শরীরে করোনার উপস্থিতি নেই, জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

বাংলাদেশে ৪জন স্বশরীরে চিকিৎসা নেয়ার জন্য এসেছেন এবং হাসপাতালে আইসোলেশনে আছে ৫জন। তবে কারও শরীরে এখনো করোনাভাইরাস পাওয়া যায়নি- এমনটি জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ডিবিসি নিউজ

মঙ্গলবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে ব্রিফিংয়ে তিনি আরও জানান, হাসপাতালে আইসোলেশনে আছে ৫জন তবে তাদের মাঝেও করোনাভাইরাস পাওয়া যায়নি। দেশের বাইরে থেকে য়ারা বাংলাদেশে এসে হোটেলে অবস্থান করেছেন, তাদের আইইডিসিআরের সাথে যোগাযোগ করার অনুরোধ জানান তিনি।

তিনি জানান, করোনা ভাইরাসে এ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্ত- ৮৮ হাজার ৯ শত ৪৮, সবশেষ মৃত্যুর সংখ্যা ৩০৪৩ জন। ৬৫ টি দেশ আক্রান্ত, এর মধ্যে নতুন দেশ আর্মেনিয়া, চেচনিয়া, বসনিয়া।

চীনের তুলনায় বাহিরে দেশে রোগী এখন বেশি উল্লেখ করে তিনি বলেন, “আমাদের জন্য উদ্বেগের জায়গা সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, ইরান, আরব আমিরাত, ইরাক, ইতালি। সিঙ্গাপুরের পাঁচজনের মধ্যে আরো একজন চিকিৎসা নিয়ে ফিরে গেছে। আরব আমিরাতের একজন এখনো চিকিৎসাধীন। বর্তমানে সিঙ্গাপুরে দুইজন চিকিৎসাধীন।”

তিনি বলেন, “বেসরকারি হাসপাতালের প্রতি একটি করে আইসোলেশন ইউনিট রাখার অনুরোধ করা হয়েছে। এখন আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে নমুনা পাঠানো লাগবে না। তবে, কেউ আক্রান্ত হলে তাদের নিয়ম মেনেই কাজ করা হবে। অনুলিখন : হ্যাপি আক্তার