১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১০
শিরোনাম:

আইইডিসিআর কার্যালয়ে স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেট নিতে প্রবাসীদের ভিড়

দেশে প্রথমবারের মতো করোনা ভাইরাস চিহ্নিত হওয়ায় মধ্যপ্রাচ্যসহ বেশ কয়েকটি দেশে যাতায়াতের জন্য স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেটের জন্য মানুষের ভীড় বাড়ছে।

মঙ্গলবার রাজধানীর আইইডিসিআরের কার্যালয়ে অসংখ্য মানুষকে ভীড় দেখা যায়। এখানে আগত বেশির ভাগই সৌদিআরবসহ বেশ কয়েকটি আরব দেশের প্রবাসী বাংলাদেশি।

রহমান নামের একজন নাগরিক বলেন, আমি কুয়েত থাকি। এখন স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেটের জন্য এখানে আসলাম কিন্তু ওনারা বলছেন, সার্টিফিকেট এখনো দেয়ার নির্দেশনা আসেনি।

আব্দুর রহমান নামের আরেকজন বলেন, এখানে শুনছি স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেটের প্রয়োজন নেই। তবে যদি ওখানকার বিমানবন্দর আমাদের ঢুকতে না দেয় তাহলে আমরা কি করবো। এদিকে ভিসার মেয়াদও তেমন বেশি নেই।

রাবেয়া নামের একজন সৌদি প্রবাসী বলেন, আমি সৌদিআরব যাব কয়েকদিন পর কিন্তু এখন ওখান থেকে বললো কি যেন সার্টিফিকেট লাগবে তাই এখানে আসলাম।

এদিকে আইইডিসিআর ও গণস্বাস্থ্যের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এখনো নির্দেশনা আসেনি। যকোক্ষণ পর্যন্ত এমন কোনো নির্দেশনা আসবে না ততোক্ষণ পর্যন্ত আমরা সার্টিফিকেট সম্পর্কে বলতে পারতেছি না।

এদিকে কিছুদিন আগে কুয়েত এভিয়েশন থেকে স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেট প্রয়োজনের কথা বললেও পরবর্তীতে গত ৬ মার্চ সার্টিফিকেট প্রত্যাহার করেন এবং ৮ মার্চ ১০দিনের জন্য সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে।