৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৮
শিরোনাম:

উত্তর কোরিয়ার রিসোর্ট শহরে স্যাটেলাইটে ধরা পড়লো কিম জং উনের ব্যক্তিগত ট্রেন

উত্তর কোরিয়ার ওপর নজরদারি করা ওয়াশিংটনের ‘প্রজেক্ট ৩৮’ এর পক্ষ থেকে প্রকাশিত স্যাটেলাইট ছবিতে দেখা যায়, উত্তর কোরিয়ার একটি রিসোর্ট টাউনে যাচ্ছে দেশটির নেতা কিম জং উনের ব্যক্তিগত ট্রেন। গত ২১ থেকে ২৩ এপ্রিলের মধ্যে উত্তর কোরিয়ার ওয়ানসনের ‘লিডারশিপ স্টেশন’ এ দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই ট্রেনটিকে। ওই স্টেশন কিমের পরিবারের জন্য সংরক্ষিত। ডেইলি মেইল, নিউ ইয়র্ক পোস্ট

তবে এটি নিশ্চিত হওয়া যায় নি কিম সেখানে গিয়েছেন। কিন্তু তিনি যে একটি অভিজাত এলাকায় বিশ্রাম নিচ্ছেন সেই তথ্যের বিশ্বাসযোগ্যতা বাড়লো।

এর আগে হংকং ও জাপানের গণমাধ্যম দাবি করে খুবই সংকটাপন্ন অবস্থায় মৃত্যুবরণ করেছেন কিম জং উন। দক্ষিণ কোরিয়ার একটি ওয়েবসাইট জানায়, হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর একটি রিসোর্টে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এরপর চীন তাদের পক্ষ থেকে কিমের স্বাস্থ্য পর্যবেক্ষণের জন্য চিকিৎসক দল প্রেরণ করে। তবে কিমের মৃত্যুর খবর উত্তর কোরিয়ার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয় নি। তাই এটি যাচাই করা কঠিন।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, ৩৬ বছর বয়সী কিমের ওজন তিনশ পাউন্ডের বেশি, উচ্চতা ৫ ফুট ৬। তিনি সিগারেট ও ওয়াইনের নেশায় আসক্ত। এছাড়া বাইরে বিভিন্ন অস্বাস্থ্যকর খাবার খান। কিমের পরিবারের অনেকেরই হার্টের সমস্যা, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ রয়েছে।

২০১১ সালে কিমের বাবা কিম জং ইল ৭০ বছর বয়সে হার্ট অ্যাটাকে মারা যান। তার আগে কিম জং উনের দাদা কিম ইল সাং ১৯৯৪ সালে হার্ট অ্যাটাকে মারা যান।