১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১১
শিরোনাম:

প্রাইভেট হাসপাতালে করোনা টেস্টের মূল্য ৩৫০০ টাকার কমে নিয়ে আসার দাবি রোগীদের

স্বাস্থ্য অধিদপ্তর করোনা টেস্টের সংখ্যা বাড়াতে বেশ কিছু দিন থেকেই বেসরকারি হাসপাতালগুলোকে যুক্ত করার কথা চিন্তা করছিল। এরই ধারাবাহিকতায় রাজধানীর তিনটি ও রাজধানীর বাইর আরো কয়েকটিকে অনুমতি দেওয়া হয়েছে করোনা টেস্টের।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, প্রাইভেটে সরকার একটি নির্দিষ্ট ফিস নির্ধারণ করে দিয়েছে। এর বাইরে কেউ ফি নিতে পারবে না। তিনি বলেন, যারাই চাইবে তাদেরকেই শর্ত সাপেক্ষে টেস্ট করার অনুমতি দেওয়া হবে।

পরে জানা যায় প্রত্যেকটি টেস্টের জন্য ৩৫০০ টাকা করে ফি নির্ধারণ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আর এই সার্ভিস আরো বৃদ্ধির জন্য চেষ্টা করছে সরকার। বেসরকারি হাসপাতালগুলোকে আহ্বান জানাচ্ছে। এমন অবস্থায় অনেকে অভিযোগ করেছেন জনসাধারণের জন্য এই ফি অনেক বেশি।

এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, একেকটা কিট বাইরে থেকে কিনে আনতে ২৮০০ টাকা করে খরচ হয়। এগুলোতো আমরা দিচ্ছি না। তারা নিজেরাই ইমপোর্ট করছেন। এর সঙ্গে আনুসাঙ্গিক আরো অনেক কিছুর প্রয়োজন। হয় তাই এর থেকে কমানো সম্ভব না।

তিনি বলেন, সরকার নির্ধারিত ফি’য়ের চাইতে বেশি কেউ নিতে পারবে না। এই করোনা কালে কেউ যদি অতিরিক্ত ফি নেয়, তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।