১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:০৮
শিরোনাম:

শেরপুরে নিখোঁজের ১৪ মাস পর ঘরের মেঝে খুড়ে স্কুল ছাত্রের কঙ্কাল উদ্ধার

শেরপুরে নিখোঁজের ১৪ মাস পর পরিত্যক্ত ঘরের মেঝের মাটির নিচ থেকে আতিক নামে ১২ বছর বয়সী এক শিশুর কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মে) দুপুরে সদর উপজেলার বলাইয়ের চড়কান্দাপাড়া বাবুলের পরিত্যক্ত ভিটা থেকে এ কঙ্কাল উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বলাইয়ের চর কান্দাপাড়া গ্রামের লতিফ মিয়ার ৬ষ্ঠ শ্রেণীতে পড়–য়া ছেলে আতিক গত বছরের ২২ ফেব্রুয়ারী নিখোঁজ হয়। নিখোঁজের পরে তার বাবা শেরপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

সাধারণ ডায়েরির প্রেক্ষিতে পুলিশ ছেলেকে উদ্ধার করতে না পারলে গেল বছরের ৭ এপ্রিল লতিফের প্রতিবেশী বাবুল মিয়া ও তার স্ত্রীকে আসামি করে আদালতে একটি অপহরণ মামলা করেন আতিকের পিতা। পুলিশ মামলাটির কোনো অগ্রগতি করতে না পারলে বাদীর আবেদনের প্রেক্ষিতে গত বছরের ডিসেম্বরে পিবিআই মামলাটির তদন্ত শুরু করেন।

একপর্যায়ে আসামি বাবুল মিয়া ও তার স্ত্রীসহ আরও তিনজনকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে বাবুল মিয়া ছাড়া বাকী আসামিরা জামিনে রয়েছে।

এদিকে ঘটনার কিছুদিন পর বাবুল মিয়ার পরিবার ভিটামাটি ছেড়ে অন্যত্র চলে গেলে তাদের ভিটা পরিত্যক্ত পরে থাকে। সেই পরিত্যক্ত ভিটা থেকে প্রতিবেশীরা নিজ নিজ প্রয়োজনে মাটি কেটে নিয়ে যায়।

বৃহস্পতিবার আতিকের বাবা ওই ভিটা থেকে মাটি কাটার সময় কঙ্কালের সন্ধান পায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে মাটির নিচ থেকে কঙ্কাল উদ্ধার করে নিয়ে যায়।

মঙ্গলবার সন্ধ্যায় কঙ্কালটির ডিএনএ টেস্ট করার জন্য আবেদন করা হয়েছে বলে পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার সীমা সরকার বাবলী জানান।

এক প্রশ্নের জবাবে তিনি আরও জানান, অনেকদিন থেকে আমরা এই মামলাটির তদন্ত করছিলাম। আজ ভিকটিমের কঙ্কাল উদ্ধার হয়েছে। কারা এই কাজে জড়িত এদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।সম্পাদনা: জেরিন আহমেদ