১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৯
শিরোনাম:

আল্লাহর কাছে দোয়া চাওয়া ছাড়া কোনা অগ্রগতি নেই: ডা. জাফরুল্লাহ

করোনাভাইরাস পরীক্ষায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত ‘জি র‌্যাপিড ডট ব্লট’ কিটের কার্যকারিতা পরীক্ষার কোন অগ্রগতি নেই বলে জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার বিকেলে আমাদের নতুন সময়কে তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কে যে কোনো তথ্য দিতে তারা প্রস্তুত আছে। কিন্তু বিএসএমএমইউ থেকে কোনো জবাব পাচ্ছে না তারা।

এদিকে দুইদিন আগে বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদে-বিএমআরসি’র ন্যাশনাল রিসার্চ এথিক্স কমিটি ক্লিয়ারেন্স দিয়ে দিয়েছে বলেও জানান তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী জানান, গণস্বাস্থ্য নিজস্ব একটি ক্লিনিক্যাল ট্রায়াল চালু করতে যাচ্ছে। যারা বিভিন্ন রোগে ভোগছেন, হাসপাতালে ভর্তি হতে পারছেন না, তারা চাইলে এখানে ফ্রি চিকিৎসা নিতে পারেন।

এর আগে তিনি অভিযোগ করেন, গড়িমসি করে সময় ক্ষেপন করছে বিএসএমএমইউ। তারা ছুটি উদযাপন করে, শুক্রবার উদযাপন করে, বৃহস্প্রতিবার বিশ্রাম নেয় কিন্তু কিট নেয় না। তাদের চাপ দিলে বলে লোকজন আসে না। এখন তারা বলছে, রোববার জানাবে, তাও ফাইনাল কথা কিছু বলেনি। এখন দেখা যাক, কি হয়।

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, আমি কমিটি করে দিয়েছি। এসব নিয়ে কিছু প্রক্রিয়া আছে। কমিটি করার পর আমি আর কিছু জানি না।