১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩৮
শিরোনাম:

বিভিন্ন উপায়ে রাজধানী ছাড়ছে মানুষ, জানে না ম্যুভমেন্ট পাসের ব্যাপারে

বৃহস্পতিবারও নানাভাবে রাজধানী ছেড়ে যাচ্ছে মানুষ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ‘ম্যুভমেন্ট পাস’ নিয়ে ঢাকা ছাড়ার কথা বলা হলেও বেশির ভাগ মানুষই এ সম্পর্কে কিছুই জানে ন। সরকারের এবিষয়ে তেমন প্রচারও নেই।  ডিবিসি টিভি

সকালে আবদুল্লাহপুর, গাবতলী এলাকায় যানবাহনের বেশ চাপ দেখা গেছে। ঈদে রাজধানী ছাড়ার ওপর নিষেধাজ্ঞা থাকলেও তা মানছে না অধিকাংশ মানুষ।

কেবল জরুরি প্রয়োজনে ‘ম্যুভমেন্ট পাস’ নিয়ে ঢাকা ছাড়ার কথা বলা হলেও অনেক মানুষই এ ব্যাপারে জানেই না। আর রাস্তায় বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালনরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, জরুরি প্রয়োজনের কারণ দেখাতে না পারলে ঢাকায় ঢুকতে এবং বের হতে দেয়া হচ্ছে না কাউকে।

চলমান পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশ অনলাইনে আবেদনের মাধ্যমে যথোপযুক্ত কারণ দেখিয়ে বাইরে যাবার পারমিশন দিচ্ছে বাংলাদেশ পুলিশ আবেদনের ঠিকানা-https://movementpass.police.gov.bd ঠিকানায় গিয়ে আবেদনের মাধ্যমে পাস সংগ্রহ করা যাবে। উক্ত লিংকে ঢুকে মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হবে। মুভমেন্ট পাস ক্লিক করে মোবাইল নাম্বারটি প্রবেশ করাতে হবে। অতঃপর আপনার মোবাইলে একটি ওটিপি চলে যাবে।