১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩৮
শিরোনাম:

করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৪ (ভিডিও)

 শুক্রবার (২২ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনায় মোট মারা গেছেন ৪৩২ জন। ৪৭টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯ ৯৯৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ৯ ২৭২ জনের পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ২৩ হাজার ৮৪১ জনের। মোট আক্রান্ত হয়েছেন ৩০২০৫ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৬ হাজার ১৯০ জন। আইসোলেশনের নেওয়া হয়েছে ২২৫ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৪ হাজার ৬০ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬২ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২ হাজার ২৮ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, মৃতদের মধ্যে ঢাকার ১৩ জন ও অন্যান্য জেলার আছে ৯ জন।বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

 

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ