৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৩
শিরোনাম:

সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসকসহ ২৭৭ কর্মকর্তা-কর্মচারী বেতন পান না দু’মাস

করোনাকালেও অবহেলায় সম্মুখসারির যোদ্ধারা। চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সরকার ঘোষিত প্রণোদনা যেন কোনো সুখস্বপ্ন। কারণ তারা বেতনই পাচ্ছেন না নিয়মিত। রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে গিয়ে জানা যায়, এখানকার চিকিৎসকসহ ২৭৭ কর্মকর্তা-কর্মচারীদের বেতন নেই দুমাস। কারণ জানতে চাইলে কর্তৃপক্ষ বলছে, বাজেট সংকটের কথা। চ্যানেল২৪

করেনায় সম্মুখযোদ্ধাদের অন্যতম চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। সীমিত সুরক্ষা সামগ্রী নিয়ে জীবন বাজি রেখে কাজ করছেন তারা। যাতে এখন পর্যন্ত তাদের হাজারের বেশি আক্রান্ত, মারাও গেছেন বেশ কয়েকজন। ছাড় পাননি পরিবারের সদস্যরাও।

বিষয়টি অজানা নয় সরকারের। তাই তাদের জন্য ঘোষণা করা হয়েছে প্রণোদনা। তবে প্রদীপের নিচেই গাঢ় অন্ধকার। প্রণোদনা তো দূরের কথা পাচ্ছেন না শ্রমেরই মূল্য।

এই যেমন, রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের কথাই বলি, এখানে চিকিৎসক-সহ প্রথম শ্রেণির প্রায় ২৬০ কর্মকর্তা ও ১৭ কর্মচারির বেতন হচ্ছে না গত দুইমাস ধরে। পাননি ঈদ বোনাসও।

সিনিয়র চিকিৎসকরা বলছেন, রোগীদের যত্ন নিলেও চিকিৎসাকর্মীদের বেতন না হওয়াটা একধরনের অবহেলা। এতে বিঘ্ন ঘটছে চিকিৎসা সেবায়।

যখন সবাই করোনা আতংকে কাছের মানুষ থেকে দূরে তখন এই অসহায় মানুষগুলোর পাশে এসে যারা দাঁড়াচ্ছেন তাদের বেলায় এমন কেন? জানতে চেয়েছিলাম, এই হাসপাতালের উপপরিচালকের কাছে। তিনি দেখালেন, নানা অজুহাত। বললেন, বাজেট সংকটের কথা।

দেশে সংক্রমণ বাড়ার এই সময়টাতে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সাথে এমন আচরণ সার্বিক স্বাস্থ্যসেবায় নেতিবাচক প্রভাব ফেলতে পারে এমন শঙ্কা জানালেন, খোদ চিকিৎসকরাই।