২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:০৬
শিরোনাম:

ডিএনসিসির চিরুনি অভিযানে মোবাইল কোর্ট জোরদার করার নির্দেশ মেয়রের, ৮ মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা

এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযানে ১৪ হাজার ২৯৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ১৬২টিতে বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮টি মামলায় মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়।

মেয়র আতিকুল ইসলাম মঙ্গলবার অনলাইন সভায় মোবাইল কোর্ট জোরদার করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশ প্রদান করেন। সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গত ৬ জুন থেকে মঙ্গলবার পর্যন্ত এই ৪ দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ৫৪ হাজার ১৩০টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৭০১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এবং ৩৭ হাজার ৫৪৩টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এছাড়া এ ৪ দিনে মোট ১ লাখ ৮৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান চলাকালে ওয়ার্ড কাউন্সিলর, ডিএনসিসির বর্জ্য ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন। চিরুনি অভিযান আগামীকালও অব্যাহত থাকবে।