১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:০০
শিরোনাম:

কোভিড-১৯ : দেশে আরো ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৮৫৬, সুস্থ ৫৭৮ (ভিডিও)

শনিবার (১৩ জুন) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, কোভিড-১৯ এ মোট মারা গেছেন ১১৩৯ জন। মোট আক্রান্ত হয়েছেন ৮৪৩৭৯ জন।  মৃত্যুদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। বয়স বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ৬ জন, ৪১ থেকে ৫০ বছর ৫ জন, ৫১ থেকে ৬০ বছর ১১ জন, ৬১ থেকে ৭০ বছর ১১ জন, ৭১ থেকে ৮০ বছর ৭ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন মারা গেছে। ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ১ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৫৯টি ল্যাবে ১৪ হাজার ৩৫ জনের নমুনা সংগ্রহ হয়েছে। আগের কিছু নমুনা নিয়ে মোট ১৬৬৩৮ জনের পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯০৭টি। শনাক্তের হার ১৭ দশমিক ১৭ শতাংশ।

মোট সুস্থ হয়েছেন ১৭৮২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত চীনে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ২২৮ জন। আর বাংলাদেশে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৩৭৯ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।