১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৫৩
শিরোনাম:

গুলি, বোমা ও গ্রেনেড আমাকে থামাতে পারেনি, আর এক অদৃশ্য শক্তিকে ভয় করে চলবো তা কি হয়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আরও বলেন, আজ আমাকে আসতে বাধা দেয়া হয়েছে। আমি বলেছি যাদেরকে হারিয়েছি তারা আমার পরিবারের লোক। একদিনে ২ জনকে হারালাম, এটা খুবই কষ্টকর। তাদের শোক আলোচনায় যাবো না। তা হয় না।

রোববার জাতীয় সংসদ বাজেট অধিবেশনে শোক প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে প্রধনমন্ত্রী শেখ হাসিনা বলেন, সকালে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে দিনের কার্যসূচির সব কার্যক্রম স্থগিত করে সম্পূরক কার্যসূচির অংশ হিসেবে শোক প্রস্তাব তোলা হয়। প্রস্তাবটি স্পিকার নিজেই সংসদে তোলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনা এমন একটা অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি করেছে যে আমাদের দলের কেউ মারা গেলে তার পরিবারের কাছে ছুটে যাবো, একটু সান্ত্বনা দেবো, সেই সুযোগ পাচ্ছি না।

শোক প্রস্তাবের ওপর অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীসহ প্রমুখ। আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাবটি গৃহীত হয়।

পরে মরহুম দুই নেতার আত্মার মাগফেরাত কামনা করে সংসদে দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। এর আগে তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সম্পাদনা: ইকবাল খান