১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৫৩
শিরোনাম:

বিশেষ ওএমএস কার্ডে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদপ্তর

সকালে বাংলামোটরের ইস্টার্ন প্লাজার সামনে গিয়ে দেখা যায় ট্রাকে করে চাল বিক্রি শুরু হয়েছে। লাইন দিয়ে চাল কিনছেন রাজধানীর খেটে খাওয়া মানুষ। স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে এলাকার দরিদ্র ব্যক্তিদের দেয়া হয়েছিলো বিশেষ ওএমএস কার্ডের ভিত্তিতে এই চাল দেয়া হচ্ছে।

খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা কাজী মো. আহসান হোসেন জানান, শনিবার থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে শুরু হয়েছে এই চাল বিক্রি কার্যক্রম। একেকজন ২০ কেজি করে চাল পাবেন। প্রতি কেজি চালের দাম পরবে ১০ টাকা করে। চলতি মাসেই পর্যায়ক্রমে প্রত্যেক ওয়ার্ডে এই কার্যক্রম চলবে।

কাজী মো. আহসান বলেন, প্রতেকটি গাড়িতে নির্দিষ্ট পরিমান চাল দেয়া আছে। কার্ডে হিসেবে চাল দেয়া হয়েছে। চাল বিতরণের আগে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে যারা চাল নিতে পারবেন তাদের জানিয়ে দেয়া হয়েছিলো।

এ বিষয়ে কথা হয় মো. সালাউদ্দিন বলেন, কোভিডে-১৯ এর কারণে কষ্টের সময় পার করছি আমরা। চাকরি নিয়ে সবাই দুশ্চিন্তায় আছি। ইতোমধ্যে আয় উপার্জন কমেছে। এই চাল আমাদের অনেক উপকারে আসবে। মাত্র ১০ টাকা কেজিতে চাল পেয়ে আমি খুবই আনন্দিত।

বাসা-বাড়িতে কাজ করেন মিনার সুলতানা বলেন, আমার কোনো কাজ নাই। কোনো আয় নাই। বিভিন্ন সময় ত্রাণ পেয়েছি তাই দিয়ে চলেছি। এখন ১০ টাকার চাল আমাদের জন্য আর্শিবাদের মত। সম্পাদনা: ইকবাল খান