৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৪
শিরোনাম:

কোভিডে দেশে আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪, সুস্থ ১১৮৫ (ভিডিও)

শনিবার (২৭ জুন) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ১৬৯৫ জন। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন। মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। বয়স বিশ্লেষণে করে তিনি বলেন, ‘২১ থেকে ৩০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ১ জন, ৪১ থেকে ৫০ বছর ৬ জন, ৫১ থেকে ৬০ বছর ৬ জন, ৬১ থেকে ৭০ বছর ১৩ জন এবং ৭১ থেকে ৮০ বছর ৭ জন মারা গেছে।

তিনি জানান,  ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ১ জন, সিলেট বিভাগে ৪ জন এবং রংপুর বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে হাসপাতালে ৩০ জন এবং বাসায় ৪ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৮টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৫০৫৯ জনের। আর পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৫১৫৭ জনের। শনাক্তের হার ২৩ দশমিক ১২ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১৮৫, মোট সুস্থ হয়েছেন ৫৪৩১৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৫৪৮ শতাংশ।

দেশে কোভিড-১৯ এ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।