৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৩০
শিরোনাম:

পুরুষের আকার নিয়ে দুশ্চিন্তা ও জরিপ ফলাফল

ব্রিটেনের বিগ অন ডেটিং কোম্পানির যৌন জরিপ বলছে বড় আকারের লিঙ্গ নারীর চরমানন্দে সহায়ক। লিঙ্গের ভাল আকার কি এ প্রশ্ন নিয়ে পুরুষের দুশ্চিন্তার শেষ নেই। জরিপ এও বলছে দীর্ঘ হলে তা যৌনতায় ব্যাঘাত ঘটাতে পারে, সঙ্গিনীর জন্যে বেদনাদায়ক হয়ে উঠতে পারে। সেই পুরোনো দুই প্রশ্ন, ডাজ সাইজ ম্যাটার? সাইজ ডাজনট ম্যাটার? তবে আকার বড় পার্থক্য নির্ণয় করে তাতে সন্দেহ নেই। কোম্পানিটি ৪ হাজার ৭৬১ জন নারীর কাছে প্রশ্ন রাখে যৌনতার শেষ পর্যায়ে তারা তাদের প্রেমিককে কতটা উত্তম বলে বিবেচনা করে। তারা বলেছেন দৈর্ঘের ওপর তাদের প্রচণ্ড উত্তেজনার বিষয়টি নির্ভর করে।

প্রশ্ন ছিল উত্তেজনা বোধ হোক বা না হোক দৈর্ঘ তাকে বিচলিত কিংবা প্ররোচিত করে কি না। ৪৪ শতাংশ চরমানন্দের ক্ষেত্রে দেখা গেছে দৈর্ঘ ছিল আট ইঞ্চি এবং সম্পর্ক ছিল বেশ মজার। তবে সাত ও নয় ইঞ্চির ক্ষেত্রে দেখা গেছে তা অধিক সফল এবং যথাক্রমে ৩৮ ও ৩২ শতাংশ চরম উত্তেজনা নিশ্চিত করে। তবে ছোট আকারের জন্যে ভাল সংবাদ হচ্ছে এক তৃতীয়াংশের বেশ নারী বলেছেন চার থেকে ছয় ইঞ্চির আকার নিয়ে তারা পুরোপুরি সন্তষ্ট। এধরনের আকার এগারো ইঞ্চির সমান ফলদায়ক এবং বড় আকারই সবসময় ভাল ফল বয়ে আনে না এমন উত্তরও এসেছে। এমনকি এক ইঞ্চি দৈর্ঘতে সন্তোষজনক ফলাফল ছিল, সম্ভবত এক্ষেত্রে অনুপ্রেবেশের পরিমান সীমিত ছিল।

লন্ডনের ইউনিভার্সিটি কলেজের গবেষকরা ১০৪ জন পুরুষকে জিজ্ঞাসাবাদ করেন যাদের মধ্যে কিশোর, তরুণ ও বয়স্ক ব্যক্তি ছিল। তাদের গড় দৈর্ঘ ছিল ৫.১ ইঞ্চি যা কোমল ও যত্নের সঙ্গে ব্যবহারযোগ্য। দৈর্ঘ নিয়ে দুশ্চিন্তার আদৌ কোনো কারণ নেই বলে গবেষকরা সিদ্ধান্তে উপনীত হন।

আরেক ইন্টারনেট জরিপে ৫০ হাজার নারী-পুরুষ দেয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে ৪৫ শতাংশ পুরুষ দীর্ঘ আকার পছন্দ করেন। শেফিল্ড ইউনিভার্সিটির অধ্যাপক কেভান উইলি যিনি সেক্সুয়াল মেডিসিন কনসালটেন্ট তিনি বলছেন আকার নিয়ে দুশ্চিন্তা ছোট আকারের অধিকারী পুরুষের চেয়ে গড় আকারের অধিকারী পুরুষরাই বেশি করেন। নারীদের ৮৫ শতাংশ তাদের পুরুষের আকার নিয়ে সন্তষ্ট। সন্তষ্ট ৫৫ শতাংশ পুরুষও।