৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:০৮
শিরোনাম:

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণে শিশু ও মোয়াজ্জিনসহ ১৪ জনের মৃত্যু

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনায় ৪৭ জন দগ্ধ হয়েছেন।

নিহতরা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫), সাব্বির (২২), জুয়েল (৭), জামাল (৪০), জুবায়ের (১৪), হুমায়ুন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), ইব্রাহিম (৪৩), রিফাত (১৮), জুনায়েদ (১৭), কুদ্দুস বেপারী (৭২), কাঞ্চন হাওলাদার ও রাশেদ। অন্য আরেক জনের নাম জানান যায়নি।

নিহতদের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া। তিনি বলেন, তাদের শ্বাসনালী পুড়ে গিয়েছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। অন্যদের অবস্থাও সংকটাপন্ন। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জাতীয় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় জুয়েল নামের এক শিশুর প্রথমে মৃত্যু হয়। এরপর শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মোট ১৩ জনের মৃত্যু হয়। বাকি ২৩ জনের অবস্থাও সংকটাপন্ন বলে জানিয়েছেন ডা. সামন্তলাল সেন।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।