১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০২
শিরোনাম:

সিনহা ইস্যুতে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন কতটা সঠিক জানা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মেজর (অব.) সিনহা হত্যার তদন্তের প্রতিবেদন নিয়ে পত্রিকায় কী এসেছে, এবং তা কতটা ঠিক তা জানা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, হত্যার বিষয়টি আদালতের নির্দেশে তদন্তাধীন, তাৎক্ষণিকভাবে আমরা একটা তদন্ত করেছিলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি এই রিপোর্ট পর্যালোচনা করবে, যদি আদালত চায় আমরা দেবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পত্রিকায় কীভাবে প্রকাশ হলো সেটা আমার জানা নেই। যে প্রকাশ করেছে ও তথ্য সরবরাহ করেছে তারা কাজটি সঠিক করেনি। এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আর ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে আমরা তা দেখবো। এই বিষয়টি নিয়ে কোর্টে তদন্ত চলছে। কাজেই এখানে আমরা কোনো রকমের মন্তব্য করবো না আমরা আগেই বলেছি।বর্তমানে কোর্টের নির্দেশে র‌্যাব তদন্ত করছে। তাদের প্রতিবেদনের আগে কোনো রিপোর্ট বের হয়ে সেই তদন্তকে প্রভাবিত করুক এটা আমরা চাই না। এটা বিচারকরাও চান না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি এই রিপোর্ট পর্যালাচনা করবে। পরবর্তীতে আমরা কি করবো সেই সিদ্ধান্ত নেবো। এটা পরিষ্কার যেহেতু তদন্তাধীন ও বিচারাধীন মামলা। বিচারক যদি মনে করেন তাদের বিচার কার্যে এটা প্রয়োজন, যদি তারা চান তাহলে আমরা এটা তাদের দেবো। না চাইলে আমরা তাদের কাছে দিচ্ছি না।