১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৩২
শিরোনাম:

স্বাধীনতাবিরোধীরা নদী রক্ষার উদ্যোগ নস্যাতের চেষ্টা করছে : নৌ প্রতিমন্ত্রী

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধীরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। তারা নদী রক্ষার ক্ষেত্রে সরকারের ভালো উদ্যোগগুলোকে নস্যাৎ করার অপচেষ্টা করছে। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী গোষ্ঠী নদী ও পরিবেশ রক্ষা সংক্রান্ত সরকার পর্যায়ের আলোচনা সভায় যেন অংশ নিতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, নদী রক্ষার ক্ষেত্রে আমাদের খুবই তৎপর থাকতে হবে। নদী ও পরিবেশ রক্ষায় আমরা অনেক এগিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী ও পরিবেশ রক্ষায় শুরু থেকে আন্তরিকতার সাথে কাজ করছেন। বর্তমান সরকার নদী দখল ও দূষণরোধে বান্তবতার নিরিখে কাজ করছে।

খালিদ মাহমুদ বলেন, সরকার বুড়িগঙ্গাসহ শীতলক্ষ্যা, বালু, তুরাগ ও দেশের গুরুত্বপূর্ণ নদ-নদীর নাব্যতা এবং নদীর স্বাভাবিক গতিপ্রবাহ অব্যাহত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে পরামর্শ প্রদান, সুপারিশ প্রণয়ন এবং বাস্তবায়নের জন্য টাস্কফোর্স গঠন করেছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের নেতৃত্বে টাস্কফোর্সের কাজ করছে। কর্ণফুলীসহ দেশের বড় নদীগুলো রক্ষায় আরও একটি কমিটি স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে কাজ করছে।

রোববার সচিবালয়ে জাতীয় নদী রক্ষা কমিশনের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে তিনি এ মন্তব্য করেন। সম্পাদনা : খালিদ আহমেদ