১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:২৩
শিরোনাম:

সাড়ে ৫ মাস পর কাউন্টারে মিলছে ১০ দিন পরের রেলের টিকিট, চরম ভোগান্তিতে যাত্রীরা

কোভিড-১৯ সংক্রমণের কারণে দীর্ঘদিন রেলের কাউন্টারে টিকিট বিক্রি বন্ধ ছিলো। তবে দীর্ঘ সাড়ে ৫ মাস পর শনিবার সকাল থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়। কিন্তু কাউন্টার থেকে জানানো হয়, ১০ দিনের আগের কোনো টিকিট দেওয়া নিষেধ রয়েছে। যদিও ১২০ ঘণ্টা আগে নিয়মিত টিকিট পাওয়ার কথা ছিলো। অথচ পাওয়া যাচ্ছে ১০ দিন পর ২১ সেপ্টেম্বরের টিকিট। কাঙ্খিত দিনের টিকিট না পেয়ে ফিরে গেছেন অনেক যাত্রীরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা।

কমলাপুর রেলস্টেশনে যাত্রীরা টিকিট নিতে গিয়ে যারা ফিরে গেছেন। তাদের দাবি কাউন্টার থেকে বলা হয়েছে, ২১ সেপ্টেম্বরের আগের কোনো টিকিট কাউন্টার থেকে দেওয়া হচ্ছে না।

গত সোমবার বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) নাসির হাসান খান এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে টিকিট বিক্রি হওয়া ৫০ শতাংশ আসনের অর্ধেক আসন পাওয়া যাবে কাউন্টারে। শনিবার থেকে ১২০ ঘণ্টা আগে ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। বাকি অর্ধেক ২৫ শতাংশ মোবাইল অ্যাপ, অনলাইন ও মোবাইলে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, যেহেতু অনলাইনে ১০ দিন আগের টিকেট দেওয়া থাকে এবং শতভাগই বিক্রি হয়ে গেছে। ফলে আপাতত এই ১০ দিনের আগের কোনো টিকিট কাউন্টারে মিলবে না।