১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৩০
শিরোনাম:

নুরের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ডাকসু সাবেক ভিপি নুরুল হক নূর ও সহযোদ্ধাদের ওপর ধর্ষণের মামলাকে মিথ্যা মামলা উল্লেখ করে এর বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে পুলিশের অতর্কিত হামলা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবসহ সারা দেশে সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে। যমুনা টিভি

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ধর্ষণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গত রবিবার রাতে রাজধানীর লালবাগ থানায় নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন। এটিকে ষড়যন্ত্র উল্লেখ করে গতকাল টিএসসিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এদিকে নুরুল হক নুরকে গতরাত সাড়ে ৮টার দিকে আটক করে পুলিশ। এর দেড় ঘণ্টার ব্যবধানে ছেড়ে দিয়ে রাত সাড়ে ১১টার দিকে তাঁকে আবার তুলে নিয়ে যায় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। পরে রাত ১টার দিকে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

সেখান থেকে মিছিল নিয়ে যাওয়ার সময় শাহবাগ এলাকায় পুলিশের সঙ্গে গোলযোগ হয়। এ সময় সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মী ও পাঁচ পুলিশ সদস্য আহত হন। রাত সাড়ে ৮টার দিকে ওই মিছিল থেকে নুরসহ সংগঠনটির সাতজনকে আটক করে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ