১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৪০
শিরোনাম:

পাবনা-৪ উপ-নির্বাচন বিএনপির এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে না দেয়ার অভিযোগ করে রহুল কবির রিজভী

দলটি বলছে, নির্বাচনকে ঘিরে কয়েকদিন থেকেই চলছে ধানের শীষের প্রার্থীর সমর্থক ও নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের জুলুম নির্যাতন। পাশাপাশি চলছে পুলিশী ধরপাকড়। নির্বাচন চলাকালে আওয়ামী সন্ত্রাসীরা ভোটকেন্দ্রের বাইরে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোটারদেরকেও ভোটকেন্দ্রে ঢুকতে দিচ্ছেনা।

তিনি বলেন, শুধুমাত্র আওয়ামী সন্ত্রাসীরা কেন্দ্রে ঢুকে ভোট দিচ্ছে। দু’দিন আগে থেকেই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার শুরু হয়েছে। আটঘরিয়া থানায় ৩টি এবং ইশ^রদি থানায় ৩টি গায়েবী মিথ্যা মামলা দায়ের করে পুলিশী অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের এলাকাছাড়া করা হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালযে সংবদ সম্মেলনে এ অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্মু মহাসচিব রহুল কবির রিজভী।

রিজভী বলেন, মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে ইশ^রদি থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক কল্লোল, পাকশী ইউনিয়নের চেয়ারম্যানের ভাই বিএনপি নেতা বিপ্লব, সলিমপুর ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক অহিদুল এবং সেনাবাহিনীর সাবেক সদস্য ও বিএনপি নেতা আব্দুল হাইসহ ১৫/২০ জন নেতাকর্মীকে।

চাঁদপুর সদর পৌরসভার আসন্ন মেয়র নির্বাচনে গতকাল নির্বাচনী প্রতীক আনার জন্য ধানের শীষের প্রার্থী ও তার সমর্থকরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গেলে আওয়ামী সন্ত্রাসীরা তাদের ওপর আকস্মিক হামলা চালায়। এই হামলায় বিএনপি’র ৪০/৫০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। রিটার্নিং অফিসার ইভিএম এর ডেমনেস্ট্রশনের সময় দেখা যায়-গ-তে বাটন চাপ দিলে ঘ-তে চলে যায়।

এই জলজ্যান্ত জালিয়তি ইতোমধ্যে ইউটিউব-এ ছড়িয়ে গেছে। আমরা এজন্যই বলে থাকি বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একজন বিবেকশুণ্য মানুষ বলেও মন্তব্য করেন রিজভী।