৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:২৯
শিরোনাম:

বশেমুরবিপ্রবি তে কম্পিউটার চুরির ঘটনা জনসম্মুখে প্রকাশ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

আলফাজুর রহমান | বশেমুরবিপ্রবি- গোপালগঞ্জ প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি লাইব্রেরী ভবন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ হতে ২ দফায় ঘটে যাওয়া কম্পিউটার চুরির ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় মামলা হওয়ার পর ৩৪ টি কম্পিউটার উদ্ধার হয়। উক্ত চুরির ঘটনা উদঘাটনে তদন্ত কমিটি গঠন করা হলেও এখন পর্যন্ত কোনো সত্য সামনে না আসায় উৎসুক শিক্ষার্থীরা চুরির রহস্য ও জড়িতদের নাম প্রকাশ করতে বিশ্ববিদ্যালয় জয় বাংলা চত্ত্বরে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।  সাধারণ শিক্ষার্থীদের দাবি তদন্ত কমিটি শুধু নাম মাত্র গঠিত হয়েছে,  চুরির ঘটনার কোনো তথ্য বের করতে পারেনি কমিটি। ঘটনার সত্যতা ও জড়িতদের বিচারের আওতায় আনতে তারা প্রশাসনকে আহবান করেছেন।
মানববন্ধনকারী এক শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম জানান,  চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় নিরাপত্তা প্রহরীরাও যুক্ত থাকতে পারে। তিনি আরও জানান, করোনার জন্য ক্যাম্পাস বন্ধ থাকা অবস্থায় প্রহরীরা শিক্ষার্থীদের ক্যাম্পাসে ঢুকতে নিষেধ করলেও অনেককে ক্যাম্পাসে ঢুকতে দেখা গেছে যাদের প্রহরীরা বাধা দেয়নি এবং তাদের কেউ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছিলো না বলে তিনি মনে করেছেন।
এবিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার জনাব নূরউদ্দিন আহমেদ বলেন করোনাকালীন সময়ে নিরাপত্তা প্রহরীদের অনেকের অনুপস্থিতি ও অবহেলার সুযোগে এই ঘটনা ঘটতে পারে।  বিষয়টি নিশ্চিত ভাবে জানতে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনি আরও বলেন, তদন্ত কমিটির কাজে সময় লাগছে তবে তদন্ত কমিটি কাজ করছে। চুরির মূল ঘটনা উদঘাটন হলেই জানানো হবে।