১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১৯
শিরোনাম:

অসাধু মজুতদারদের বিষয়ে তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করেন : খাদ্যমন্ত্রী

মঙ্গলবার খাদ্য ভবন সভাকক্ষে চালকল মালিক ও চাল ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠকে এমন অভিযোগ করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী অভিযোগ করেন, যেসব মিল মালিক পরিকল্পিতভাবে এভাবে মজুত করছেন তাদের বিরুদ্ধে সরকারকে তথ্য না দিয়ে প্রকারান্তরে মজুতদারদের সহযোগিতা করছেন অন্যান্য মিল মালিকরা।

তিনি বলেন, গোপন সার্ভে করে প্রায় এমন ৫০টা মিলের খোঁজ পেয়েছি, যেসব মিলে নিম্নে ২০০ মেট্রিক টন এবং সর্বোচ্চ ৩ হাজার মেট্রিক টন পর্যন্ত ধান মজুত রয়েছে। সঙ্গে ৫০০ মেট্রিক টন চালও মজুত রয়েছে।

মিল মালিকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা এমন সব তথ্য জানলেও অসাধু মজুতদারদের বিষয়ে তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করেন না।

এদিকে সকালে মোহাম্মদপুরের চাঁদ উদ্যান হাউজিং, ঢাকা উদ্যান হাউজিং, চন্দ্রিমা উদ্যান হাউসিংসহ কয়েকটি পয়েন্টে ওএমএস কার্যক্রম পরিদর্শনকালে খাদ্যমন্ত্রী বলেন, বর্তমানে ঢাকার ১২০ পয়েন্টে প্রতিদিন ১.৫ মেট্রিক টন চাল ও ২ মেট্রিক টন আটা বিক্রি হচ্ছে। আগে ট্রাকের মাধ্যমে চাল-আটা বিক্রয় করলেও এখন স্থায়ী দোকানের মাধ্যমে বিক্রি করা হচ্ছে। ফলে জনগণ সহজেই দোকান থেকে ওএমএসের চাল-আটা সংগ্রহ করতে পারছেন। সম্পাদনা : রায়হান রাজীব