৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪০
শিরোনাম:

বশেমুরবিপ্রবি তে ১৫ কোটি ৪৪ লক্ষ টাকার বাজেটে নির্মিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল

আলফাজুর রহমান | বশেমুরবিপ্রবি প্রতিনিধি : মুজিব বর্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বহুল আকাঙ্খিত বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণের কর্মসূচি গ্রহণ করতে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর ড. এ কিউ এম মাহবুব। গত ২৮ সেপ্টেম্বর বিষয়টি নিশ্চিত করে তিনি সাংবাদিকদের বলেন আরও আগেই ম্যুরাল নির্মাণের কাজটি সম্পন্ন করা উচিত ছিলো। যদিও সেটা হয়নি তবে এই বছরের মধ্যেই কাজ শুরু করা হবে।
বশেমুরবিপ্রবি সাবেক ভিসি খন্দকার নাসিরুদ্দিনের সাময়ে ২০১৪ সালে বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণের জন্য বরাদ্দ ছিলো ২ কোটি ৫০ লক্ষ টাকা এবং ২০১৭ সালের মধ্যে যার কাজ শেষ করার কথা ছিলো। সাবেক ভিসির অর্থ আত্মসাতের কারণে কাগজ কলমে কাজের অগ্রগতি দেখনো হলেও ম্যুরাল নির্মাণের বিন্দুমাত্র সূচনাও হয়নি।
এরআগে শিক্ষার্থীরা ম্যুরাল নির্মাণের দাবি নিয়ে কাজ করলেও কোনো অগ্রগতি দেখেনি। বর্তমান ভাইস চ্যান্সেলর মহাদয়ের নিযুক্ত হওয়ার প্রথম মাসের মধ্যেই বহুল কাঙ্খিত বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণের কাজের অগ্রগতির আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।
সাধারণ শিক্ষার্থীরা জানান, সাবেক ভিসির অবহেলায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি অনেকাংশে পিছিয়ে পড়েছে। নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর মহাদয় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি লক্ষ্য করে পরবর্তিতে আরও উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করবেন, এ ব্যাপারে তারা আশাবাদী।