২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:১৬
শিরোনাম:

ট্রাম্পের অবস্থা গুরুতর, শ্বাসকষ্টে ভুগছেন বললেন চিকিৎসকরা

হাসপাতাল থেকে একটি ১৮ সেকেন্ডের ভিডিও বার্তায় ট্রাম্প জানিয়েছেন, তিনি ভাল আছেন। মেলানিয়াও ভাল আছে। তবে সিএনএন ট্রাম্পের একজন উপদেষ্টার উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন ক্লান্ত ও অবসন্ন বোধ করছেন ট্রাম্প। শ্বাসকষ্ট রয়েছে। ডেইলি মেইল

ট্রাম্পের ওই উপদেষ্টা বলেন প্রেসিডেন্টের কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগের কারণ আছে। এটা গুরুতর। তবে তার স্বাস্থ্যের অবস্থার অবনতি হচ্ছে না।

শুক্রবার বিকেলে ট্রাম্পের চিকিৎসক বলেন প্রেসিডেন্ট অবসন্ন তবে ভাল অবস্থায় রয়েছেন। এমনিতেই প্রেসিডেন্ট ট্রাম্প প্রতিদিন একটি এ্যাসপিরিন গ্রহণ করছিলেন। এরপর তাকে ‘রিজেনারন পলিক্লোনাল এ্যান্টিবডি ককটেল’ দেয়া হয়। এছাড়া প্রেসিডেন্ট ট্রাম্প ‘জিঙ্ক’, ভিটামিন ডি, ফ্যামোটিডিন, মেলাটোনিন নিচ্ছিলেন। সিএনএন’এর মেডিকেল বিশ্লেষক এবং অধ্যাপক ড. জনাথন রেইনর বলেন ট্রাম্পকে পরীক্ষামূলক এ্যান্টিবডি ককটেল দেয়ার অর্থ হোয়াইট হাউস তাকে নিয়ে কতটা উদ্বিগ্ন রয়েছে তার লক্ষণ।

সিএনএন’র আরেকটি প্রতিবেদনে বলা হয় হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে কিছুটা জ্বর ও হালকা কোভিডের লক্ষণ রয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের শরীরে। হাসপাতালে ভর্তি হওয়ার আগের মধ্যরাতে শরীর খারাপ লাগায় প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রের একটি রাজ্যের স্থানীয় কর্মকর্তাদের একটি টেলিফোন কল ধরতে ব্যর্থ হন। দুর্বল প্রবীণ নাগরিকদের ওপর কোভিডের প্রভাব নিয়ে আলোচনায় অংশ নেয়ার কথা ছিল প্রেসিডেন্ট ট্রাম্পের।