১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৭
শিরোনাম:

নওগাঁর বদলগাছীতে থানা পুলিশের হতে উপজেলা সাংবাদিক লাঞ্ছিত

নওগাঁ, বদলগাছী প্রতিবেদক: নওগাঁর বদলগাছীতে থানায় তথ্য সংগ্রহ করতে গিয়ে কনস্টেবল কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরণের ঘটনা ঘটেছে।

জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় বদলগাছী থানায় তক্ষক প্রতারণা চক্রের পাঁচ সদস্যকে আটক করে পুলিশ। শনিবার বেলা ১১ টায় সে বিষয়ে তথ্য সংগ্রহ করতে যায় বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু ও সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন মিলু। এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম ওসির সামনে খালিদ হোসেন মিলুকে ভিতরে প্রবেশে করতে বাধা প্রদান করে। এসময় সাংবাদিক ভিতরে ঢুকতে না দেওয়ার কারণ জানতে চাইলে কোনো সদুত্তর না দিয়ে আঙ্গুল কেটে ফেলার হুমকি দেয় খালিদ হোসেন মিলুকে।

এ ঘটনার আধা ঘণ্টা পরে বেলা সাড়ে ১১ টার দিকে বদলগাছী প্রেসক্লাবের সদস্য ও দৈনিক অগ্নিবাণী পত্রিকার বদলগাছী উপজেলা প্রতিনিধি শাকিল হোসেন থানার সাইনবোর্ডের ছবি তুলতেগেলে থানার অফিস ভবনের গেট থেকে নেমে এসে কনস্টেবল হাসান জোড়পূর্বক মোবাইল ফোন কেড়ে নিয়ে ছবি ডিলিট করে দেয়। তখন সাংবাদিক শাকিল থানা চত্ত্বর থেকে বের হয়ে আসতে চাইলে থানার বাহিরের গেট থেকে কনস্টেবল নূর আলম অকথ্য ভাষায় গালিগালাজ করে ও গেঞ্জির কলার ধরে টেনে হিচড়ে ভেতরে নেওয়ার চেষ্টা করে। এ সময় শাকিল ওসির সাথে দেখা করতে চাইলে ঐ দুই কনস্টেবল একসাথে তার উপর চড়াও হয়। সাংবাদিক শাকিল কোনো প্রতিবাদ না করে থানা চত্ত্বরে রাখা মোটরসাইকেল নিয়ে বের হয়ে আসে। পরে বদলগাছী প্রেসক্লাবে এসে বিষয়টি সভাপতি ও সম্পাদককে জানান।

লাঞ্চনার শিকার সাংবাদিক শাকিল বলেন, গেটে দাঁড়িয়ে আমি থানা চত্ত্বরের একটি ছবি তুলেছি। হঠাৎ করে কনস্টেবল হাসান ও কনস্টেবল নূর আলম আমাকে গালিগালাজ করতে শুরু করে। এসময় আমার হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে ছবি ডিলিট করে দেয়। এক পর্যায়ে আমার কলার ধরে টানা হেচড়া শুরু করে। আমাকে বিভিন্ন ধরনের হুমকী প্রদান করেন। তাই আমার নিরাপত্তার কথা চিন্তা করে আমি গত রোববার দুপুর ২ টায় ঐ দুই কনস্টেবলের নামে থানায় জিডি করতে গেলে থানার অফিসার ইনর্চাজ জিডিটি গ্রহণ করেননি।

লাঞ্চনার শিকার আরেক সাংবাদিক বদলগাছী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন মিলু বলেন, আমি থানায় তথ্য সংগ্রহ করতে গেলে এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম ওসির সামনে আমাকে ভিতরে প্রবেশে করতে বাধা প্রদান করেন ও আমার আঙ্গুল কেটেফেলাসহ দেখে নেওয়ার হুমকি দেয়।

এ ব্যাপারে থানার অফিসার ইনর্চাজ চৌধুরী জোবায়ের আহাম্মদ এর সাথে কথা বললে তিনি বলেন, সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে। উভয় পক্ষ বসে বিষয়টি মিমাংসা করা হবে।