১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২০
শিরোনাম:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদল নেতা আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর আব্দুস সোবহানকে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদল নেতা রফিকুল ইসলাম পাখিকে আটক করেছে পুলিশ। তিনি মতিহার থানা উত্তর ছাত্রদলের আহ্বায়ক।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শুরু হয় মিছিলটি। এ সময় মিছিল থেকে এক ছাত্রদল নেতাকে পুলিশ গ্রেফতার করে বলে দাবি করেন উপস্থিত নেতারা।

জানা গেছে, ইউজিসির তদন্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর আব্দুস সোবহানসহ প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের অপসারণ দাবি করে বিক্ষোভ মিছিল বের করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতাকর্মীরা।

এর আগে মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় মিছিলটি ছাত্রভঙ্গ হয়ে যায়।=

মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, শাখা ছাত্রদলের সুলতান আহমেদ রাহি, সামসুদ্দিন চৌধুরী সানিন, সরদার জহুরুল হক, মাহমুদুল মিঠু, জহিরুল ইসলাম, শামস দীপ্ত, আতিক শাহরিয়ার আবির, ওয়াদুদুর রহমান, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম, নাসির হোসেন, সূর্য, বুলবুল রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে মিছিল থেকে আটকের বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, মিছিল থেকে আটক করা হয়নি। পুলিশের গাড়ি দেখে পালানোর সময় তার আচরণ সন্দেহজনক মনে হয়েছে তাই আটক করা হয়েছ। পরিবারকে খবর দিয়ে যাচাই বাছাই করে শেষে ব্যবস্থা নেয়া হবে।

বিক্ষোভ মিছিল থেকে দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান ছাত্রদল নেতারা।