১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:২৯
শিরোনাম:

বিএনপির রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফিরলেন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। বুধবার বিকেল সাড়ে তিনটায় ল্যাব এইড হাসপাতাল থেকে রিলিজ পেয়ে বাসায় ফিরেন তিনি।

তিনি আরও বলেন, রুহুল কবির রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায় তার শারীরিক অবস্থা ইম্প্রুভ হয়েছে। তার হার্টের সমস্যা ৩০ ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড সুগার সামান্য সমস্যা থাকলেও ডায়াবেটিকস পুরোপরি কন্টোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভাল। তাই আজ তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। বাসায় তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে হবে। দেড়মাস পর আবারও তার এনজিওগ্রাম করতে হবে।

ল্যাব এইডের চিকিৎসক হার্ট সার্জন প্রফেসর ডা. লুৎফর রহমান জানিয়েছেন রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছুটি দেওয়া হয়েছে। তিনি বলেন গতকাল প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ শারিরিক পরীক্ষা করেন। এ সময় ইকো কার্ডিওগ্রামও করা হয়।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার সার্বক্ষনিক খোঁজ খবর নিয়েছেন। গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলয়ি কার্যালয়ে যাওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়।