১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:২৪
শিরোনাম:

সাহস থাকলে আমাদের ঘরে ঢুকে ধর্ষণ করে দেখাক,বাড়িতে ঝাঁটা আছে, বঁটি আছে

অভিনেত্রী হওয়ার সঙ্গেই তৃণমূলের সাংসদ তিনি। নুসরত জাহান। তবে সোমবার মঞ্চে দাঁড়িয়েছিলেন শুধুমাত্র একজন নারী এবং টলিউডের অংশ হিসেবে।

তাঁর কথায়, “ধর্ষণের হুমকি আমিও পাই। কিন্তু আমি বা এই মঞ্চে উপস্থিত কোনও মহিলা এ ধরনের হুমকি ভয় পায় না। সাহস থাকলে আমাদের ঘরে ঢুকে ধর্ষণ করে দেখাক। বাংলার বাড়িতে বাড়িতে ঝাঁটা আছে, বঁটি আছে। কেউ আমাদের ভয় দেখালে তাঁদের ঝেঁটিয়ে বিদায় করা হবে।”

বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ সভায় নারীদের প্রতি অনাচার নিয়ে আওয়াজ তুললেন অভিনেত্রী। কড়া ভাষায় জানিয়ে দিলেন, বাংলার মেয়েদের ভয় দেখিয়ে দমন করা সম্ভব নয়। সাম্প্রতিককালে টলিউডের দুই অভিনেত্রী সায়নী ঘোষ এবং দেবলীনা দত্তের সঙ্গে বিজেপির প্রকাশ্য বিতণ্ডা প্রসঙ্গেও কথা বলেন সাংসদ-অভিনেত্রী। নুসরত বলেন, যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিকে ভয় পায় না।

স্ত্রীকে আটক বিরোধী দলের ‘ধর্ম নিয়ে রাজনীতি’কে কটাক্ষ করে বলেন তিনি মানুষের পাশে রয়েছেন। জাতি-ধর্ম নির্বিশেষে সকলে একসঙ্গে পশ্চিমবঙ্গকে এগিয়ে নিয়ে যাবে। যে দল মানুষের পাশে নেই, তার জায়গা হবে না বাংলার মাটিতে।
নুসরতের গলায় তীব্র ধিক্কার, “তোমরা বাংলার সংস্কৃতি বোঝ? বোঝ না বলেই এখানকার মেয়েদের অপমান করো। কিন্তু জেনে রাখ, বাংলার মেয়েদের সম্মান তাঁদের হাতেই। তাই তোমরা কেড়ে নিতে পারবে না।”