২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫১
শিরোনাম:

ইলেকট্রিক গাড়ি বানাবে হিরো

হিরো মোটোকর্প লিমিটেড, যার প্রাক্তন নাম হিরো হোন্ডা, একটি ভারতীয় মোটরসাইকেল ও স্কুটার নির্মাতা প্রতিষ্ঠান। ভারতসহ সারাবিশ্বে দু’চাকার গাড়ির জগতের জনপ্রিয় নাম হিরো মোটোকর্প। আশির দশকের শুরুর দিকে বাজারে পা রাখার পরে এখনও পর্যন্ত ১০০ মিলিয়নের বেশি দু’চাকার গাড়ি বিক্রির রেকর্ড ভেঙে ফেলেছে হিরো মোটো। এই মুহূর্তে ঘরোয়া বাজারে নেতৃত্বস্থানে তারা। কিন্তু সেখানেই না থেমে থেকে নিজেদের ব্যবসায় নতুন মাত্রা যোগ দিতে পরিকল্পনা মাফিক এগিয়ে চলেছে হিরো মোটো। অদূর ভবিষ্যতে ইলেকট্রিক গাড়ি ব্যবসাতেও পা রাখতে পারে এই দু-চাকা গাড়ি প্রস্ততকারক সংস্থাটি।

হাই-ইউটিলিটি মডিউলার ইলেকট্রিক থ্রি-হুইলারের প্রোটোটাইপ তৈরি করে ফেলেছে হিরো মোটোকর্প। ব্যবহারকারী প্রয়োজন অনুসারে এই থ্রি হুইলারকে খুব সহজেই টু-হুইলারের রূপ দেওয়া যাবে। ইতিমধ্যে নিজেদের এই পণ্য প্রকাশ্যেও এনেছে তারা। ব্যক্তিগত এবং বাণিজ্যিক উভয় কাজেই হিরোর এই হাই-ইউটিলিটি মডিউলার ইলেকট্রিক থ্রি-হুইলারটি ব্যবহার করা যাবে।

বাজারের বড় অংশ এখনও হিরো মোটোর দখলে। কিন্তু সময় বদলাচ্ছে। দ্রুত বদল আসছে চাহিদায়। ক্রমশ অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়ছে। ভবিষ্যৎ বাজারে বদলে যাওয়া চাহিদার সঙ্গে কোম্পানি যাতে নিজেকে মানিয়ে নিতে পারে তার জন্য এখন থেকেই লক্ষ্য স্থির করে নিয়েছে তারা।

চিরাচরিত দু’চাকার গাড়ির ব্যবসার গণ্ডি ছাপিয়ে যাওয়ার জন্য নিত্যনতুন উদ্ভাবনী চিন্তাভাবনাকে কাজে লাগাতে চাইছে হিরো মোটোকর্প। ভবিষ্যতের চাহিদা এবং বাজারের কথা মাথায় রেখে নতুন লাইন-আপ তৈরির জন্য সবকিছু প্রস্তুত রেখেছে।

হিরো মোটোকর্প কেবলমাত্র বাইক, স্কুটি বা থ্রি-হুইলারে সীমাবদ্ধ থাকবে না। ভবিষ্যতে ইলেকট্রিক গাড়ি বিক্রির সর্বোচ্চ রেকর্ড মাত্রা ছাড়িয়ে যাবে এমনটাই আশা রাখছেন।