১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:২৮
শিরোনাম:

জিয়ার রাষ্ট্রীয় খেতাব বাতিল রাজনৈতিক কারণে নয়: মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী হিসেবে আদালতে যে ৪ জনের নামে রায় ঘোষিত হয়েছে তাদের সনদ ও সম্মাননা বাতিল হয়েছে।

একই মিটিংয়ে দালিলিক প্রমাণসহ খন্দকার মোস্তাক, জিয়াউর রহমানসহ আরো অনেকের নাম এসেছে বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত থাকার। সেজন্য আমরা একটি উপকমিটি করেছি, আগামী মিটিংয়ে বঙ্গবন্ধু হত্যায় কার কী ভূমিকা ছিল, দালিলিক কি প্রমাণ আছে সেগুলো পেশ করার জন্য। প্রমাণিত হলে তাদের সম্মানসূচক পদবী রয়েছে সেগুলো বাতিল করা হবে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) গাজীপুরের কালামপুর রোডে চন্দ্রা ত্রিমোড়ে কালিয়াকৈর পৌরসভার গুরুত্বপূর্ণ রাস্তাগুলো বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনের নামে নামকরণ ফলক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ৪২টি রাস্তার নামকরন করে উদ্ভোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ডাঃ শাহাবুদ্দিন আহসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবির, উপজেলার সাধারন সম্পাদক রেজাউল করিম রাসেল, পৌর মেয়র মোঃ মজিবুর রহমান, গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম তালুকদারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। সম্পাদনা: আঞ্জুমান আরা