১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২৬
শিরোনাম:

হল খোলার দাবিতে তালা ভেঙে প্রবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবাসিক হল খুলে দেয়ার দাবিতে আন্দোলন করছে। সময় টিভি

হল খোলার দাবিতে তালা ভেঙে প্রবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা হলের তালা ভেঙে প্রবেশ করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ইট দিয়ে হলের তালা ভেঙে সোমবার বেলা ১টার দিকে হলে প্রবেশ করে। এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আজ সোমবার সকাল ১০টার মধ্যে হল ছাড়তে প্রশাসনের দেওয়া নির্দেশনাকে প্রত্যাখ্যান করেছেন হলে ওঠা শিক্ষার্থীরা। নিরাপত্তার কারণে তাদের গেরুয়াসহ আশপাশের এলাকায় যাওয়া সম্ভব নয় বলে তারা হলে থাকার কথাই জানিয়ে দিয়েছেন। ডিবিসি টিভি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলা পর্যন্ত লাগাতার কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আন্দোলনের দ্বিতীয় দিনে সোমবার (২২ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বেলা ১১টায় ডায়না চত্বর থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

ক্যাম্পাস ও আবাসিক হল খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হল খুলে না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। রবিবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে এক বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।