৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:২৫
শিরোনাম:

মিডিয়া ফি দিয়ে প্রতারণার শিকার কুবি শিক্ষার্থী

কাউসার আহমেদ, কুবি প্রতিনিধি

‘টিউশন কুমিল্লা’ নামের এক মিডিয়া থেকে মিডিয়া ফি দিয়ে প্রতারণার শিকার হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থী বাংলা বিভাগের ১২তম আবর্তনের শিক্ষার্থী বলে জানা যায়।

গেল ২১ ফেব্রুয়ারি ( রবিবার) টিউশন দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারকচক্র তার কাছ থেকে এক হাজার টাকা হাতিয়ে নেন। টাকা দেওয়ার পর থেকে যোগাযোগ করা আর সম্ভব হচ্ছেনা। অপরিচিত নাম্বার দিয়ে ফোন দিলে পরিচয় ফোলে সংযোগ কেটে দিচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগি ওই শিক্ষার্থীরা।

শুধু লিটন নয়, নাম প্রকাশ না করার শর্তে লিটনের মতো অনেকে প্রতারণার শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে ভোক্তভোগি লিটন আমাদের নতুন বার্তাকে জানান, আমি ফেসবুকের একটি পোস্ট দেখে তাদের ইনবক্সে নক করি। টিউশনিটা পেলে আমার উপকারে আসবে। তখন তারা এক হাজার টাকা মিডিয়া ফি দাবি করে। টিউশনটা নিশ্চিত করতে চাইলে অগ্রীম এক হাজার টাকা পাঠাতে বলেন।

ভুক্তভোগী আরো বলেন, টাকা পাঠানোর পর অভিভাবকের নাম্বার দিব। টাকা পাঠানোর পর আগামী ২৩ তারিখ তাদের সাথে স্ব-শরীরে দেখা করতে বলেন এবং অভিভাবকের সাথে পরিচয় করিয়ে দিবে বলেন। কিন্তু তারপর থেকে ফোন ধরতেছে না পরিচয় দিলে ফোন কেটে দিচ্ছে।

প্রতারণার শিকার না হলেও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২ তম আবর্তনের শিক্ষার্থী বায়জিদ আহমেদ বাপ্পি বলেন, তাদের টিউশনির পোস্ট দেখার পর ইনবক্সে নক করি। নক করার পর তারা আমাকে কাছে টিউশন দিবে বলে ৫০০ টাকা অগ্রীম চাই। স্ব- শরীরে গিয়ে টাকা পরিশোধ করবো বলি কিন্তু তাদের ঠিকানায় তাদের পাওয়া যায়নি। পরে ফোনের মাধ্যমে ও কোনভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে অভিযোগ করেন তিনি।

থানায় মিডিয়ার বিরুদ্ধে সাধারণ ডাইরি করবে বলে জানিয়েছেন ভোক্তভোগিরা শিক্ষার্থী।