১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১১
শিরোনাম:

কালীগঞ্জে ভোট কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া পুলিশ বিজিবি’র লাঠিচার্জ

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেদে সম্প্রদায়ের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় ইসলাম নামে এক যুবক আহত হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ বিজিবি ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌছে ব্যপক লাঠিচার্জ করে। এতে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। এ পৌরসভায় ভোট গ্রহন হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে।

এদিকে কালীগঞ্জ পৌরসভার ধানের শীষ প্রতিকের ময়ের পার্থী আলহাজ¦ মাহবুবার রহমান অভিযোগ করেছেন তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এছাড়া সমর্থদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এখানে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ২১০ জন পুলিশ, ১৯৮ জন আনসার ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোটার রয়েছে ৪০৫৭৭ জন। নয় ওয়ার্ডে ২১ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। মেয়র পদে চারজন প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে আওয়ালীগের দলীয় প্রার্থী নৌকার প্রতিকের আশরাফুল আলম আশরাফ, বিএনপি থেকে ধানের শীষের প্রার্থী মাহবুবার রহমান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখার নুরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতিকের এনামুল হক ইমান। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৫০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নয়জন প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে ৫নং ওয়ার্ডেও কাউন্সিলর মনিরুজ্জামান রিংকু বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।