১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৪
শিরোনাম:

বিয়ের ৭ বছরেও হয়নি সন্তান, তাই হাসপাতল থেকে শিশু চুরি!

সিরাজগঞ্জে দুটি হাসপাতাল থেকে চুরি যাওয়া দুই শিশুর মধ্যে একজনকে জীবিত ও আরেকজন মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। জেলার সলঙ্গা থানার আলোকদিয়া গ্রামের মৃত সোলায়মানের বাড়িতে অভিযান চালিয়ে দুই শিশুকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই গ্রামের সাতজন ও সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে।

আজ রোববার দুপুরে সিরাজগঞ্জ সদর থানা ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার হাসিবুল আলম।

আটক ব্যক্তিরা হলেন আলোকদিয়া গ্রামের মৃত সোলায়মান হোসেনের স্ত্রী সয়রন বিবি, তার মেয়ে আলপনা খাতুন, ছেলে রবিউল ইসলাম, রবিউলের স্ত্রী ময়না খাতুন, একই গ্রামের মৃত সাইফুল ইসলামের স্ত্রী মিনা খাতুন ও একই গ্রামের রেজাউলের স্ত্রী খাদিজা খাতুন ও গ্রাম ডাক্তার শরিফুল ইসলাম। পরে তাদের দেওয়া তথ্যর ভিত্তিতে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের একজন পরিচ্ছন্নতাকর্মীকেও আটক করা হয়।

পুলিশ সুপার জানান, গত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল থেকে ২৩ দিন বয়সী এক শিশু চুরি হয়। এ ছাড়া গতকাল শনিবার বিকেলে সলঙ্গা থানার সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতাল থেকে জন্মের ছয় ঘণ্টার পর আরেক শিশু চুরি হয়ে যায়।

দুই শিশুকে উল্লাপাড়া উপজেলার সাদ্দাম হোসেনের স্ত্রী আলপনা খাতুন কৌশলে চুরি করেন। প্রথম শিশু চুরির যাওয়ার তিন দিন পর গতকাল শনিবার সেই শিশু মারা যায়। পুনরায় আরেক শিশু চুরির জন্য সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতাল যান। সেখান থেকে এক শিশুকে চুরি করে বাবার বাড়ি আলোকদিয়া গ্রামে অবস্থান নেন আলপনা খাতুন।

চুরির কারণ হিসেবে আলপনা জানান, সাত বছর আগে বিয়ে হলেও তাদের কোনো সন্তান না হওয়ায় তিনি এ কাজ করেন। এ জন্য তিনি প্রথমে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের একজন পরিচ্ছন্নতাকর্মীর সহায়তা নেন। তদন্তের স্বার্থে তার নাম পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

পুলিশ সুপার হাসিবুল আলম জানান, দ্বিতীয় শিশু চুরি যাওয়ার পর থেকেই অভিযানে নামে সিরাজগঞ্জ সদর থানা, সংলঙ্গা থানা ও ডিবি পুলিশ। অভিযানে একটি শিশুকে জীবিত উদ্ধার করতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সরাফত, স্নিগ্ধ আক্তার, ফারহানা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহা উদ্দিন ফারুকী, ডিবি পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।