১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৪
শিরোনাম:

মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উদ্বোধন

নেয়ামূল হক নয়ন গজারিয়া প্রতিনিধি : নারায়ণগঞ্জ এর সোনারগাঁও উপজেলা বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ২০২১ মাসব্যাপী এই কারু শিল্প মেলা অনুষ্ঠিত হবে।
প্রতি বছরের ন্যায় এবারও এই মেলা সোনারগাঁও লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের আয়োজনে বাংলার কৃষ্টি কালচার ও ঐতিহ্য বিভিন্নভাবে উপস্থাপনের মাধ্যমে বিশ্বের দরবারে তুলে ধরাই এ মেলার ভূমিকা অপরিসীম।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এর পরিচালক ড, আহমেদ উল্লাহ সভাপতিত্বে লোক ও কারুশিল্প লোকজ উৎসব উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনাব কে এম খালিদ, এমপি মাননীয় প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সম্মানিত অতিথি লিয়াকত হোসেন খোকা এমপি নারাঃ ৩, বিশেষ অতিথি মোস্তাইন বিল্লাহ, জেলা প্রশাসক নারায়ণগঞ্জ।
বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত জনাব মোঃ মোশারফ হোসেন, উপজেলা চেয়ারম্যান সোনারগাঁও , জনাব আবদুল্লাহ আল কায়সার সাবেক সংসদ সদস্য নাঃ ৩, আলহাজ্ব মোঃ সাদিকুর রহমান মেয়র ,সোনারগাঁ পৌরসভা। এবছর তিনজন গুনি কারুশিল্পী কে নগদ আর্থিক সহায়তা ,ক্রেস্ট ও সম্মাননা পত্র দিয়ে সম্মানিত করা হয়।

এই মেলা ১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সকাল দশটা হতে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এই মেলার বৈশিষ্ট্য বাংলার কৃষ্টি-কালচার, লোকজীবন প্রদর্শনী, আলোকচিত্রে লোক ও কারুশিল্প প্রদর্শনী, মুজিববর্ষে বঙ্গবন্ধুর কর্নার । ঐতিহ্য ব্যাপারে প্রধান অতিথি তার বক্তব্য বলেন লোকজ কৃষ্টি কালচার হৃদয়ে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

প্রধান অতিথি মেলার মাস ব্যাপি লোকজ উৎসব শুভ উদ্বোধন ঘোষণা করেন। এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন এর মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষে করা হয় ।