১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১০
শিরোনাম:

আগামীকাল রাজশাহীতে বিএনপির সমাবেশ ঘিরে হামলা- ভাঙচুরের আশঙ্কায় নওগাঁ-রাজশাহী রুটে সব ধরণের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ

আগামীকাল রাজশাহীতে বিএনপির সমাবেশ ঘিরে হামলা- ভাঙচুরের আশঙ্কায় নওগাঁ-রাজশাহী রুটে সব ধরণের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার (১ মার্চ) দুপুর থেকে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই এসব বাস বন্ধ করে দেয় নওগাঁ বাস মালিক গ্রুপ। এদিকে হঠাৎ দূর পাল্লার বাস বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা।

বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আগামীকাল রাজশাহী মহানগরীতে রাজনৈতিক সমাবেশ ডেকেছে বিএনপি। এরই মধ্যে বিভিন্ন জায়গায় গাড়ি ভাঙচুর করা হয়েছে। তাই বড় ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও ক্ষতি থেকে বাঁচতে আগে থেকেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলেও জানান তিনি।

এদিকে মঙ্গলবার রাজশাহী থেকে হঠাৎ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো পূর্ব ঘোষণা ছাড়া এ বাস ধর্মঘটে সাধারণ যাত্রীদের মধ্যে দুর্ভোগ নেমে এসেছে।

২ মার্চ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ। সে কারণে রাজশাহীর সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রাজশাহীর পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের দাবি, বাস চলাচল করলে হামলার আশঙ্কা আছে। তাই শ্রমিকদের নিরাপত্তার কথা বিবেচনা করে তারা বাস চলাচল আপাতত বন্ধ করে দিয়েছেন। পরিস্থিতি বুঝে পরে তারা আবারও বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন।