৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৮
শিরোনাম:

নিজের মেয়েকে ধর্ষণকারি পিতার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড কক্সবাজারে

ফরিদুল মোস্তফা খান, কক্সবাজার :  নিজের মেয়েকে ধর্ষণের দায়ে শামশুল আলম নামের এক পাষন্ড বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩ মার্চ) কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়শা এই আদেশ দেন। ওই সময় ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

দণ্ডিত ব্যক্তি রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের ধলিরছড়া মুরাপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে শামশুল আলম (৪৫)।

আদালত সূত্র জানান, ২০১৮ সালের ২৮ জুন আসামীর নিজ ঘরে স্ত্রী না থাকার সুযোগে নিজের মেয়েকে রাত সাড়ে ১১টায় ধর্ষণ করে। পরবর্তীতে ১৪ বছরের এই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। এই ঘটনায় ২০১৮ সালের ৬ জুলাই ধর্ষণের দায়ে কক্সবাজারের রামু থানায় একটি মামলা দায়ের করেন ধর্ষিতার মা রাজিয়া বেগম।

এই মামলার অভিযোগ গঠন হয় ২০১৯ সালের ১৪ মে। ওই ঘটনার স্বাক্ষীদের স্বাক্ষ্যে ৯(১) ধারা মতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায় প্রচারের সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন হাজতী সাজাপ্রাপ্ত আসামী শামশুল আলম। আসামীপক্ষের আইনজীবী ছিলেন মোস্তাক আহমদ চৌধুরী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান রেজা রাষ্ট্রপক্ষে মোট ৯ জন সাক্ষী আদালতে উপস্থাপন করেন।

তিনি সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপক্ষ সন্দেহাতীত ভাবে মামলা প্রমাণ করতে সক্ষম হওয়ায় আদালত এই রায় দিয়েছেন এবং সংবাদাতা ও ভিকটিমের পক্ষে ন্যায়বিচার নিশ্চিত করতে পারায় তিনি এই রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন।