১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০২
শিরোনাম:

মশা নিধন কার্যক্রমে সহযোগিতা না করায় সিভিল অ্যাভিয়েশন ও রেলওয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা : মেয়র আতিকুল ইসলাম

মশা নিধন কার্যক্রমে সহযোগিতা না করায় সিভিল অ্যাভিয়েশন ও রেলওয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (১৫ মার্চ) সকালে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনের পূর্ব পাশের ডোবা ও আশপাশের এলাকায় মশা নিধন কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

নগরবাসীকে স্বস্তি দিতে মশা নিধনে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে জানিয়ে মেয়র বলেন, সমন্বিত উদ্যোগ ছাড়া এ কার্যক্রম সফল হবে না। মশা নিধন কার্যক্রমে তদারকি জোরদার করা হচ্ছে বলেও জানান। পরে আশকোনা হজ ক্যাম্পে মশা মারার ক্রাশ প্রোগ্রাম পরিদর্শন করেন আতিকুল ইসলাম।

মশার যন্ত্রণায় অতিষ্ঠ ঢাকাবাসী। আর এই কষ্ট লাঘব করতেই নানা কর্মসূচি হাতে নেয়ার কথা জানিয়ে উত্তরের মেয়র বলেন, এরই অংশ হিসেবে সকালে বিমানবন্দর রেলস্টেশন ও আশকোনা হজ ক্যাম্প এলাকায় মশা নিধনের নিয়মিত ক্রাশ প্রোগ্রাম পরিদর্শন করা হয়।

সেখানে মশার লার্ভা পাওয়ায় রেলওয়ে ও সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের সমালোচনা করে তাদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন তিনি।

তিনি আরো বলেন, সিভিল অ্যাভিয়েশনের ইনস্টিটিউশন এটার ভেতরে মশার যে লার্ভা, কোটি কোটি কোটি লার্ভা আছে। আমরা সিভিল অ্যাভিয়েশনকে একবার না ১০০ বার বলেছি পরিষ্কার করার উদ্যোগ নেয়ার জন্য।

সাংবাদিকদের মেয়র বলেন, আপনারা তো দেখলেন খালে কোটি কোটি লার্ভা। এটার পরিষ্কারের দায়িত্ব কিন্তু রেলওয়েকেই নিতে হবে। আমরা কারও বাড়ির বা অফিসের আঙিনায় যেতে পারবো না। সিভিল অ্যাভিয়েশন ও রেলওয়ের যারা দায়িত্বে যারা আছেন তাদের নামে রীতিমতো মামলা ‍রুজু করার জন্য বলেছি। নিয়মিত মামলা হবে।