২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:০৪
শিরোনাম:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালা পণ্ড করতেই ঢাকা-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় সাম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডবলীলা: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, গত শুক্রবার জুমার নামাজের সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে সাম্প্রদায়িক গোষ্ঠী যে তাণ্ডবলীলা চালিয়েছে তার জবাব জনগণ দেবে। গত কয়েকদিন ধরে বিএনপি তার দোসরদের দিয়ে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে। অথচ বিএনপিই মোদি সরকারের বিজয়ের পর আনন্দে ফুল আর মিষ্টি নিয়ে দূতাবাসের দরজায় পৌঁছানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছিল।

তিনি বলেন, ক্ষমতার পরিবর্তন কেবলমাত্র নির্বাচনের মাধ্যমেই হবে, তাই আগামী নির্বাচন পর্যন্ত বিএনপিকে অপেক্ষা করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফলভাবে শেষ হওয়ায় বিএনপির গাত্রদাহ হচ্ছে। তাদের স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের প্রতি সম্মান, শ্রদ্ধা প্রদর্শন দায়সারা এবং লোক দেখানো আনুষ্ঠানিকতা। তারা মুখে স্বাধীনতার কথা বললেও সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে।

ওবায়দুল কাদের বলেন, প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়’, বিএনপি নেতাদের এমন কথা শুনলে হাসি পায়। ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখার্জির ঢাকা সফরকালে হরতাল আহ্বান এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ না করার অসৌজন্যতা ভারতের জনগণ নিশ্চয়ই ভুলে যায়নি। ভারতের সরকার প্রধান মোদির সফরের বিরোধিতার আড়ালে বিএনপি মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীর বিরোধিতা করছে। তারা অবস্থান নিয়েছে ৫০ বছর আগের পরাজিত শক্তির পক্ষে।

রাজশাহীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৩ জনসহ মোট ১৭ জনের নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এই ঘটনায় ৭ দিনের মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রদানের জন্য বিআরটিএর চেয়ারম্যানকে নির্দেশনা দেন।

শনিবার তার বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।