১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৮
শিরোনাম:

লকডাউন ঘোষণায় বাজারে উপচেপড়া ভিড়

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। এ খবর ছড়িয়ে যাবার পরপরই দেশের বিভিন্ন বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, লকডাউনের রাজধানীর বিভিন্ন বাজারে আতঙ্কের কেনাকাটা শুরু হয়ে গেছে। মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে বাজারে ভিড় করছে। কেউ কেউ একসঙ্গে বাড়তি পরিমাণ পণ্য কিনে ঘরে ফিরছেন।লকডাউন পরিস্থিতির বিবেচনা করে অনেক মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মজুদ শুরু করেছেন। নগরীর শপিংমলগুলোতেও লোকজনের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। লকডাউনের খবরে ঈদের কেনাকাটাও সেরেছেন কেউ কেউ। এই সুযোগে বিক্রেরা ক্রেতাদের পন্যদ্রব্যের দাম বেশী রাখছে।

রাজধানীর বেগুনবাড়ি থেকে বাজার করতে মাহাবুব হাসান বলেন, কিছুটা তো শংকায় আছি কখন আবার কি হয়। লকডাউনে পড়লে কোন পন্যের দাম কেমন বাড়ে তা বলা যায় না। বাসায় মাসে চাল সাধারণত এক বস্তা লাগে তবে লকডাউনের চিন্তায় দুই বস্তা চাল নিলাম।

আরেকজন ক্রেতা বলেন, দেয়ালে পিঠ লেগে গেছে। বাজারে জিনিসপত্রের যে তালিকা ঝুলিয়ে রেখেছে, সে অনুযায়ী দাম রাখা হচ্ছে না। সব কিছুরই দাম নিচ্ছে বিক্রেতারা।

কাওরানবাজারের পাইকারি মুদি ব্যবসায়ী ইউসুফ জেনারেল ষ্টোরের মালিক ইউসুফ মিয়া বলেন, আজ দুপুর থেকেই হঠাৎ করে বাজারে ক্রেতাদের সংখ্যা বেড়ে গেছে। আমরা ক্রেতা সামলাতে হিমশিম খাচ্ছি। যেভাবে বেচাকেনা চলছে আর কয়েক ঘন্টা চলতে থাকলে আমাদের স্টক শেষ হয়ে যাবে।

এ প্রসঙ্গে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, লকডাউনকে পুঁজি করে কোনো অসাধু চক্র নিত্যপণ্যের দাম বাড়ালে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।