২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০৬
শিরোনাম:

চলমান লকডাউনে শ্রমিকদের জন্য মাসিক সরকারি অনুদানের দাবি জানিয়েছেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানিয়ে বলেন, এই করোনাকালে অবশ্যই শ্রমিকদেরকে সাবসিডি দিতে হবে। প্রত্যেক শ্রমিক নেতা, শ্রমিক কর্মী ভাই যারা আছেন, তাদেরকে অবশ্যই সরকারের তরফ থেকে ত্রাণ সহযোগিতা করতে হবে। তিনি বলেন, এই মুহূর্তে এটাই হচ্ছে সবচেয়ে বড় দাবি।

মির্জা ফখরুল বলেন, দেশে ইনফরমাল সেক্টরে যত শ্রমিক আছেন, আমাদের গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে যত শ্রমিক আছেন, অন্যান্য কলকারখানার সাথে যেসব শ্রমিক যুক্ত আছেন তাদের প্রত্যেককে মাসে একটা অনুদান অবশ্যই দিতে হবে যেটা অন্যান্যদের দেয়া হয়েছে।

তিনি বলেন, করোনাকালে শুধু মালিকদেরকে দিলেই হবে না, শুধুমাত্র ব্যাংক থেকে ঋণ দিলেই হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আজ দলের দুঃসময়। অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। দলের প্রধান দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিন বছর ধরে কারাগারে। এটা ভাবা যায় না। কল্পনাও করা যায় না। আজকে যিনি আমাদের নেতৃত্ব দিচ্ছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৮ হাজার মাইল দূরে নির্বাসিত অবস্থায় আছেন।

তিনি বলেন, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা। নতুন করে আবার এই কয়েকদিনে ২০ হাজার মানুষের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি এসব মামলা প্রত্যাহারের দাবি জানান। মঙ্গলবার শ্রমিক দলের এক ভার্চুয়াল আলোচনায় তিনি এই সব কথা বলেন।