১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৮
শিরোনাম:

রাইড শেয়ারিং সেবা চালুর দাবিতে রাজধানীতে মোটরসাইকেল চালকদের বিক্ষোভ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার এক সপ্তাহের জন্য সারা দেশে ‘চলাচলে নিষেধাজ্ঞা’ ঘোষণা করেছে। এর অন্তর্ভুক্ত বিষয়ের মধ্যে গণপরিবহন ও রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ ছিল অন্যতম।

তাই রাইড শেয়ারিং চালুর দাবিতে রাজধানী বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন যাত্রী পরিবহনকারী মোটরসাইকেল চালকরা। বুধবার সকালে রাজধানীর মগবাজার. মিন্টো রোড, আগারগাঁও, মিরপুরসহ বিভিন্ন স্থানে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১০টার দিকে ৩০-৪০টি মোটরসাইকেল আগারগাঁওয়ের দিক থেকে মিরপুর ১০ নম্বর মোড়ে এসে থামে। এসময় চালকরা রাইড শেয়ারিং চালুর দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সেখানে কিছুক্ষণ অবস্থান করে মিরপুর-১৪ নম্বরের দিকে রওনা দেন তারা। একই সময় রাজধানীর মিন্টু রোডের মাথায় ডিএমপি হেড কোয়ার্টারে পাশে জড়ো হয়ে যাত্রী পরিবহনকারী মোটরসাইকেল চালকরা বিক্ষোভ করছেন বলে খবর পাওয়া গেছে।

বিক্ষোভ থেকে মোটরসাইকেল চালকরা বলেন, সরকারকে দ্রুত রাইড শেয়ারিং সেবা চালু করতে হবে। আমরা মানবেতর জীবন যাপন করছি। আমাদের একমাত্র আয়ের উৎস রাইড শেয়ারিং সার্ভিস। সেটি বন্ধ করে দেওয়ায় আমরা এখন বেকার। রাস্তায় যাত্রী নিয়ে বের হলে পুলিশ মামলা দেয়। দ্রুত রাইড শেয়ারিং সেবা চালু এবং অহেতুক মামলা বন্ধ করতে আমরা সরকারের কাছে আবেদন করছি।

বিক্ষোভের বিষয়ে রমনা থানার এসআই নাসির উদ্দীন বলেন, সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব থেকে মোটরসাইকেল চালকরা বিক্ষোভ র‍্যালি নিয়ে শান্তিনগরে এসে রাস্তা অবরোধ করেন। পরে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে তারা মগবাজার এলাকায় অবস্থান করছেন।