১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:১৬
শিরোনাম:

ভোটে নির্বাচিত নয় বলে জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা নেই : নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়েছেন কিনা সেই বিতর্কে যেতে চাই না। মানুষ আপনাদের কথা শুনছে না, আপনাদের তথ্যের প্রতি বিশ্বাস নেই। যা সত্য বলছেন, তাতেও মানুষের আস্থা নেই। ফলে সমাজের গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে কথা বলতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনা মহামারি মোকাবিলা তো রাজনীতি না। এসময় বিএনপির মত বড় একটা রাজনৈতিক দল, জোনায়েদ সাকি, ডা. জাফরুল্লাহ চৌধুরীর মত সিভিল সোসাইটির প্রতিনিধিত্বদের নিয়ে জাতীয় কমিটি করা যেতো।

প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, দ্রুত সমাজের সর্বস্তরের মানুষদের নিয়ে রাজনৈতিক, সমাজকর্মী, পরিবেশকর্মী, আইনজীবী, সাংবাদিক সবার সম্মিলিত জাতীয় কমিটি গঠন করেন। তাদের মাধ্যমে মানুষকে সচেতন করতে হবে।

নুর বলেন, কোন পদক্ষেপ না নিয়ে জনগণকে ঘর থেকে বের হতে বারণ করলে তারা শুনবে না, গুলি করলেও তারা খাদ্যের তাগিদে ঘর থেকে বের হবে। পাঠাও চালকদের পেঠানো কোনো মানবিক কাজ? জনপ্রতি তাদের ৫ হাজার টাকা করে দেন।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আছে, প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বলেন, বাস্তবে দেখ যাচ্ছে সমস্ত জিনিসের দাম দাউ দাউ করে বাড়ছে। এটা যেন রমজানে জনগণের জন্য মরার ওপর খাড়ার ঘাঁ না হয় সেই ব্যবস্থা করেন। জাতীয় ঐক্যের উদ্যোগ নেন, যেন মহামারি মোকাবিলা করে আমাদের অর্থনীতি ও সমাজ ব্যবস্থা ঠিক রাখা যায়।